শিরোনাম

হঠাৎ আলোচনায় আশরাফকন্যা

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন টুয়েন্টিফোর ডট কম

আপডেট: জানুয়ারী ৯, ২০১৯ ১৯:৫৭

image

লক্ষ-কোটি ভক্ত-সমর্থকদের কাঁদিয়ে চিরবিদায় নিয়েছেন বাংলাদেশের রাজনীতির প্রবাদ পুরুষ সৈয়দ আশরাফুল ইসলাম।  তার মৃত্যুতে হাহাকার শুরু হয়েছে রাজনৈতিক মহলে, জনসাধারণের হৃদয়েও পড়েছে শোকের ছায়া।  বর্ষীয়ান এই রাজনীতিকের মৃত্যুপরবর্তী সময়ে হঠাতই আলোচনায় এসেছেন তার একমাত্র কন্যা সৈয়দা রীমা ইসলাম।

বাবার কফিনের পাশে দাঁড়িয়ে অঝোরে কাঁদছেন এমন একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।  গত কয়েকদিন ধরেই ফেসবুকের টাইমলাইনে ঘুরছে আশরাফকন্যার আবেগঘন ছবিটি।

ছবিতে দেখা যায়, রীমা ইসলাম ও অন্যান্যরা গাড়ি থেকে সৈয়দ আশরাফের কফিনটি নামাচ্ছেন।  রীমা অশ্রুসিক্ত নয়নে তাকিয়ে আছেন দূরে।  বিভিন্নজন ছবিটি শেয়ার করে আশরাফকন্যাকে সমবেদনা জানাচ্ছেন।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে নির্বাচন করে বিপুল ভোটে জয়ী হন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।  তবে একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নেওয়া হয়নি তার।  অন্যদের শপথের দিনেই গত ৩ জানুয়ারি ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।  দীর্ঘদিন যাবৎ ফুসফুসের ক্যান্সারে ভুগে ৬৮ বছরে চিরবিদায় নেন এই আ’লীগ নেতা।

সৈয়দ আশরাফের মৃত্যুর পর আলোচনায় এসেছে- কী করবেন রীমা।  তার আর কোনো ভাই-বোন নেই।  ২০১৭ সালের ২৩ অক্টোবর হারিয়েছেন মা শীলা ইসলামকে।  আর এবার হারালেন বাবা সৈয়দ আশরাফকে।  রীমা সেখানেই এইচএসবিসি ব্যাংকে চাকরি করেন।  সম্পূর্ণ একা হয়ে পড়া রীমা কি দেশেই থাকবেন নাকি ফের বিদেশ পাড়ি জমাবেন?

অনেকে মনে করেন, সৈয়দ আশরাফ চাইতেন না, তার একমাত্র সন্তান রাজনীতিতে আসুক।  এ কারণেই তিনি কন্যাকে দেশে আনেননি। স্বাধীনভাবে নিজের মতো করে জীবন গঠন ও পেশা গ্রহণের সুযোগ দিয়েছেন তিনি মেয়েকে।  মেয়েকে রাজনীতির সংস্পর্শে রাখার চেষ্টা করেননি কখনো।

তবে, সেই বাস্তবতা এখন আর নেই আশরাফ তনয়ার সামনে।  জনতার যে উচ্ছ্বাস সৈয়দ আশরাফকে ঘিরে আবর্তিত হয়েছে, রীমাকে ঘিরেও কিশোরগঞ্জে একই ঢেউ উঠবে বলে মনে করেন বিশিষ্টজনেরা।

সমর্থকেরাও চাচ্ছেন রীমা ইসলামকে যেন উপ-নির্বাচনে প্রার্থী করা হয়।  সামাজিক যোগযোগমাধ্যমগুলোতেও তাকে সমর্থন জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন অনেকেই।

পারিবারিক সূত্র জানায়, রীমা ইসলাম এখনো শোকাচ্ছন্ন।  তবে বাস্তব পরিস্থিতি বিবেচনা করে সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রয়েছে উচ্চশিক্ষিত-মেধাবী এই তরুণীর। ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে তিনি এখন কোনও সিদ্ধান্ত নেননি।

স্থানীয় এক আ’লীগ নেতা জানান, সৈয়দ আশরাফের মৃত্যুর পর পিতৃমাতৃহীন এতিম রীমার দায়িত্ব শুধু পরিবারেরই নয়, পুরো দেশের।  সব মানুষ তার পাশে আছে। তদুপরি সৈয়দ আশরাফের অবর্তমানে আওয়ামী লীগ প্রধান ও মাননীয় প্রধানমন্ত্রী এখন তার মুরুব্বী ও অভিভাবক। রীমা নিশ্চয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেই পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবেন এবং সঠিক পদক্ষেপ নেবেন।

image
image

রিটেলেড নিউজ


রুমিনের কথায় প্রথম দিনেই উত্তপ্ত সংসদ

বিএনপির সংরক্ষিত নারী আসনের এমপি ও দলের সহ-আন্তর্জাতিক সম্পাদক বিস্তারিত


ঐক্যফ্রন্ট ভাঙবে না : ড. কামাল

জাতীয় ঐক্যফ্রন্টে কোনো বিভক্তি নেই বলে জানিয়েছেন ফ্রন্টের শীর্ষ নেতা ও বিস্তারিত


এবারের ঈদযাত্রা আরামদায়ক ও স্বস্তির : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা চট্টগ্রাম মহাসড়কসহ বিস্তারিত


ঈদুল ফিতরের আগে খালেদা জিয়ার মুক্তি চাইলেন ড. কামাল

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বিএনপি চেয়ারপারসন বিস্তারিত


ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি চায় বিএনপি

মানবিক কারণে ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছেন বাংলাদেশ বিস্তারিত


কোরবান আলী বিশ্বাসের মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল

পাবনার সাঁথিয়া উপজেলার আর-আতাইকুলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বিস্তারিত


বগুড়ার উপ-নির্বাচনে বিএনপির চূড়ান্ত প্রার্থী সিরাজ

বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে বিএনপির চূড়ান্ত প্রার্থী হলেন গোলাম বিস্তারিত


কৃষিমন্ত্রী ও খাদ্যমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, এই অবৈধ বিস্তারিত


প্রধানমন্ত্রীকে ইফতারের দাওয়াত দিতে যাচ্ছে বিএনপি

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইফতারের দাওয়াত দিতে বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image

নিউজ পাঠান







পাঠক নিউজ

বকুলতলাই তাঁর ধ্যানজ্ঞান

পাঠকঃ

মাটিতে বিছানো মাদুরে বসা ষাটোর্ধ্ব আতিয়ার রহমান। পেছনে পাশাপাশি সারিবব্ধভাবে তাঁর ছোট ছেলে ওলিদুল ইসলাম; আর কৃষক জামাত আলী, কিতাই সরদার ও হায়দার বিস্তারিত



নেত্রকোনায় দুই কারারক্ষীকে ফাঁকি দিয়ে পালাল চোর

পাঠকঃ

নেত্রকোনা শহরের কুখ্যাত চোর মেহেদী হাসান ওরফে আলম চোরা (৩২) দুই কারারক্ষীকে ফাঁকি দিয়ে হাসপাতাল থেকে পালিয়ে গেছেন। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টার বিস্তারিত