শিরোনাম

চট্টগ্রাম আবাহনী ক্লাবের পিয়ন মনসুর এখন কোটিপতি!

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি: দুর্নীতি দমন টুয়েন্টিফোর ডট কম

আপডেট: অক্টোবর ১২, ২০১৯ ১৮:৩১

image চট্টগ্রাম আবাহনী ক্লাবের পিয়ন মনসুর। একসময় ছিলেন হোটেল বয়। সেখান থেকে আজ কোটিপতি। নিজ জন্মস্থান চন্দনাইশ পৌর এলাকায় নয়াহাটে কোটি টাকা ব্যয়ে নির্মিত তার চারতলা আলিশান বাড়ি রয়েছে। চট্টগ্রাম মহানগরীতে রয়েছে ড্রাইভিং স্কুল। রয়েছে অনেক জমি-জমা। অথচ তার পিতা সিরাজুল ইসলাম এখনো একজন রিকশাচালক। থাকেন সরকারের পুনর্বাসন প্রকেল্পর আওতায় দেয়া গুচ্ছগ্রামের একটি ঘরে।

দ্বিতীয় স্ত্রী নিয়েই সেখানে থাকেন তিনি। আর মনছুরের মা-ভাই বোন থাকেন আলিশান বাড়িতে। স্থানীয়রা জানান, চন্দনাইশ হারালা ইউনিয়নের রিকশাচালক সিরাজুল ইসলামের প্রথম স্ত্রীর বড় ছেলে আবুল মনসুর প্রকাশ মিন্টু (৩৫)। কওমি মাদ্রাসা থেকে ৩য় শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেন তিনি। প্রথমে কোর্ট বিল্ডিং এলাকায় হোটেল বয় হিসেবে চাকরি নেন। পরে বহদ্দারহাট এলাকায়ও একটি হোটেলে বয় হিসেবে চাকরি করেন। পরবর্তীতে এলাকার এক বড় ভাইয়ের মাধ্যমে নগরীর সৈনিক ক্লাবে চাকরি পান। সেখান থেকে ১২ বছর আগে অন্য এক বড় ভাইয়ের সহযোগিতায় চট্টগ্রাম আবাহনী লিমিটেডে পিয়ন হিসেবে যোগ দেন। তার পিতা সিরাজুল ইসলাম দ্বিতীয় বিয়ে করে সরকারের পুনর্বাসন প্রকল্পের আওতায় দেয়া হাশিমপুর গুচ্ছগ্রামে বসবাস করেন। বর্তমানেও রিকশা চালিয়ে জীবন অতিবাহিত করছেন তিনি।

জানা যায়, মনসুর চন্দনাইশ পৌরসভার নয়াহাট এলাকায় ২ বছর আগে জনৈক ওসমান চৌধুরীর কাছ থেকে ৬ শতক জমি ক্রয় করে মাটি ভরাট করেন। পরবর্তীতে প্রায় কোটি টাকা ব্যয়ে ৫ তলার ফাউন্ডেশন দিয়ে ৪ তলাবিশিষ্ট পাকা দালান নির্মাণ করেন। তবে দালানের নিচতলার নির্মাণকাজ সম্পূর্ণ করলেও ২য় থেকে ৪র্থ তলা পর্যন্ত নির্মাণকাজ সম্পূর্ণ করতে পারেননি মনছুর। তবে চতুর্থ তলায় একটি আলিশান কক্ষ নির্মাণ করা হয়, যেখানে মনছুর বাড়িতে বেড়াতে আসলে থাকেন। নিচতলায় ভবনের ভিতরে বাহিরে টাইলস লাগিয়ে দৃষ্টিনন্দন করে তোলা হয়েছে। তার ঘরের দরজা ব্যয়বহুল এবং দৃষ্টিনন্দন। একইভাবে ঘরে রাখা ফার্নিচারগুলো অনেক নামী-দামী এবং ভিআইপি ডিজাইনের। স্থানীয়দের মতে মনছুরের রয়েছে চৌধুরী পাড়া এলাকায় ২ স্পটে ২০ শতকের অধিক জায়গা। ক্রয়কৃত জমিতে মাটি ভরাট করে গাছ রোপণ করেছেন। এর আগে মনছুর মা-ভাই-বোন নিয়ে তার নানার বাড়ি এলাকায় নিম্নমানের একটি ভাড়া বাসায় থাকতেন। চন্দনাইশের পাহাড়ী এলাকায়ও বেশকিছু জায়গা ক্রয় করেছেন মনছুর। তার মালিকানাধীন ২টি ডামপার গাড়ি, ১টি মোটরবাইক, একটি হাইয়েস গাড়ি রয়েছে।
.

তবে হাইস এবং পাহাড়ে জমি কেনার কথা অস্বীকার করেছেন মনসুর। তিনি বলেন, দীর্ঘ ১২ বছর ধরে হালিশহর আবাহনী ক্লাবে পিয়ন হিসেবে কাজ করছি। এর আগে প্রথমে কোর্ট বিল্ডিং এলাকায়, পরে বহদ্দারহাট এলাকায় হোটেল বয় হিসেবে কাজ করেছি। পরবর্তীতে এলাকার এক বড় ভাইয়ের সহযোগিতায় নগরীর সৈনিক ক্লাবে কাজ পান। আবাহনী ক্লাবে যোগ দিয়ে দৈনিক ২ থেকে ৫ হাজার, কোনো কোনো সময় ১০ হাজার টাকার অধিক বকশিস পেতেন বলে জানান। তবে তাদের মাসিক কোনো বেতন ভাতা ছিল না। এভাবে তাদের সাথে ৪৪ জন পিয়ন এ ক্লাবে কাজ করতেন। তবে তাদের কেউ তার মতো আলিশান বাড়ি করেছেন কি না এবং কারো ভাগ্যের পরিবর্তন হয়েছে কি না এ বিষয়ে কিছুই বলতে নারাজ তিনি।

মনসুর স্বীকার করেন, চট্টগ্রাম মহানগরীর সিআরবিতে তার একটি ড্রাইভিং স্কুল আছে। স্কুলটির অংশীদার আরও ২ জন আছে। সেখানে ২টি কার রয়েছে। যার মূল্য ৪ লাখ টাকা। তার ডামপার গাড়িটিও বিক্রি করে দিয়েছেন। চন্দনাইশ পৌর এলাকার নয়াহাটের পাশে ৬ শতক জমি ক্রয় করে মাটি ভরাট করে ৪ তলা বাড়ি নির্মাণ করতে প্রায় ১ কোটি টাকা ব্যয় হয়েছে। ব্যাংকেও বর্তমানে কিছু টাকা জমা রয়েছে। তবে প্রয়োজনীয় টাকা না থাকায় ঘরের কাজ সমপন্ন করা সম্ভব হবে না বলে জানান তিনি।

image
image

রিটেলেড নিউজ


টং দোকানদার থেকে কোটি কোটি টাকার মালিক যুবলীগের রাজীব

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর যুবলীগ নেতা বিস্তারিত


বন্যাকে হত্যার পর রুবেলের পরিবার উৎসবের আয়োজন করে!

বেড়ানোর কথা বলে স্ত্রীকে সাজগোছ করিয়ে রাজধানীর বোটানিক্যাল গার্ডেনে নিয়ে বিস্তারিত


‘জেন্টস পার্লারের’ নামে পতিতালয়, ধরা পড়লেন যুবলীগ নেতা

সাতক্ষীরা পৌর যুবলীগের সভাপতির পদ থেকে সদ্য বহিষ্কৃত জেলা যুবলীগের সদস্য বিস্তারিত


আপন বোনের পাঁচ বছরের মেয়েকে অপহরণ

মাহিমা আক্তার লামিয়া, বয়স পাঁচ। রাজধানীর ডেমরা থানার নূর মসজিদ সংলগ্ন বিস্তারিত


চট্টগ্রাম আবাহনী ক্লাবের পিয়ন মনসুর এখন কোটিপতি!

চট্টগ্রাম আবাহনী ক্লাবের পিয়ন মনসুর। একসময় ছিলেন হোটেল বয়। সেখান থেকে আজ বিস্তারিত


সেই পর্দা দেখতে ফরিদপুর মেডিকেলে তদন্ত দল

আলোচিত রূপপুর প্রকল্পের বালিশকাণ্ডকে হার মানিয়ে দুর্নীতির নতুন নজির গড়া বিস্তারিত


ক্যাসিনোকাণ্ডে তদন্তে সিঙ্গাপুর যাওয়া হবে: দুদক চেয়ারম্যান

ক্যাসিনোকাণ্ডে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থপাচার মামলায় তদন্তের বিস্তারিত


চাঁদাবাজির অভিযোগে দুই ট্রাফিক পুলিশ প্রত্যাহার

পরিবহন থেকে প্রতি মাসে চাঁদাবাজির অভিযোগে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ বিস্তারিত


মিল্কী খুনের পরই অপরাধ জগতের ডন হয়ে ওঠেন সম্রাট

যুবলীগ নেতা রিয়াজুল হক খান মিল্কী খুনের পর অপরাধ জগতের ডন হয়ে ওঠেন সদ্য বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image

নিউজ পাঠান







পাঠক নিউজ

বকুলতলাই তাঁর ধ্যানজ্ঞান

পাঠকঃ

মাটিতে বিছানো মাদুরে বসা ষাটোর্ধ্ব আতিয়ার রহমান। পেছনে পাশাপাশি সারিবব্ধভাবে তাঁর ছোট ছেলে ওলিদুল ইসলাম; আর কৃষক জামাত আলী, কিতাই সরদার ও হায়দার বিস্তারিত



নেত্রকোনায় দুই কারারক্ষীকে ফাঁকি দিয়ে পালাল চোর

পাঠকঃ

নেত্রকোনা শহরের কুখ্যাত চোর মেহেদী হাসান ওরফে আলম চোরা (৩২) দুই কারারক্ষীকে ফাঁকি দিয়ে হাসপাতাল থেকে পালিয়ে গেছেন। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টার বিস্তারিত



A PHP Error was encountered

Severity: Notice

Message: fwrite(): Write of 34 bytes failed with errno=122 Disk quota exceeded

Filename: drivers/Session_files_driver.php

Line Number: 263

Backtrace:

A PHP Error was encountered

Severity: Warning

Message: session_write_close(): Failed to write session data using user defined save handler. (session.save_path: /var/cpanel/php/sessions/ea-php80)

Filename: Unknown

Line Number: 0

Backtrace: